মানবিকতার নজির, করোনা আবহে বৃদ্ধার মৃতদেহ বাড়িতে পৌঁছে দিলেন পদ্মশ্রী

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়িঃঃমেয়ের বাড়িতে গিয়ে মারা যান বৃদ্ধা।করোনায় মারা গেছেন এমন গুজব চাউর হতেই কেউ আর এগিয়ে আসেনি। এমনকি পাওয়া যায়নি কোন গাড়ি বা অ্যাম্বুলেন্স।শেষমেষ এগিয়ে এলেন পদ্মশ্রী করিমুল হক। তিনি তার বাইক অ্যাম্বুলেন্সে করে মৃতার মৃতদেহ পৌঁছে দিলেন তার বাড়িতে।

বছর ৭৯ এর ওই বৃদ্ধা তার মেয়ের বাড়িতে গিয়েছিলেন। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।আজ সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বৃদ্ধা।ডুয়ার্সের রাজাডাঙ্গা বারোঘরিয়া বাজারের গনেশ্বরী রায় (৭৯) বেশ কয়েকদিন আগে ক্রান্তির উত্তর খালপাড়াতে যান মেয়ের বাড়িতে।সেখানেই তিনি মারা যান।এরপরেই সমস্যা দেখা দেয় বৃদ্ধার মৃতদেহ কিভাবে তার বাড়িতে নিয়ে আসা হবে। মৃত মহিলাকে আনার মত কেউ ছিল না।করোনা সংক্রমণে মারা গেছেন বলে একটা গুজবও ছড়ায় ফলে মৃতাকে আনার জন্য কোন অ্যাম্বুলেন্সও পাওয়া যাচ্ছিল না।

এদিন পদ্মশ্রী করিমুল হক জানান, গনেশ্বরী রায় তার মেয়ের বাড়িতে শ্বাসকষ্টজনিত কারনে মারা যান।এরপরে তাকে তার বাড়িতে আনার জন্য কোন গাড়ি পাওয়া যাচ্ছিল না। এমনকি লকডাউনের ফলে কোন গাড়ি ভাড়া না পাবার দরুন সমস্যা আরও প্রকট হয়।এরপর তাকে জানায়। তিনি তার বাইক অ্যাম্বুলেন্স নিয়ে গিয়ে বৃদ্ধার মৃতদেহ নিয়ে তার বারোঘরিয়া বাজারের বাড়িতে পৌঁছে দেন ।এই দুঃসময়ে এই বৃদ্ধার পরিবারকে সাহায্য করতে পেরে তিনি বেশ খুশি বলে পদ্মশ্রী জানান। তিনি বলেন, আমি চাই আমার মত আরও মানুষ একে অপরের জন্য সাহায্যের জন্য এগিয়ে আসুক।