শিলিগুড়িতে দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু, কমছে আক্রান্তের সংখ্যা

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ৮ আগস্টঃ দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হোল শিলিগুড়ির ৩৪ নম্বর ওয়ার্ডের সূর্যসেন কলোনীর ডি ব্লকের বাসিন্দা প্রবীর দাশগুপ্তের। শনিবার দুপুরে শিলিগুড়ির দিশান কোভিড হাসপাতালে মৃত্যু হয়েছে প্রবীরবাবুর।

জানা গেছে গত ২৭ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে দিশান কোভিড হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রবীর দাসগুপ্ত। এরপর ১লা আগস্ট তার করোনার রিপোর্ট নেগেটিভ আসায় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। বাড়ি ফিরে যাওয়ার কিছুদিনের মধ্যেই আবারও শারীরিক অসুস্থতা অনুভব করেন প্রবীরবাবু। গত ৪ আগস্ট তাকে ফের নিয়ে আসা হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজে। সেখানে আবারও লালারসের নমুনা পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় ফের রিপোর্ট পজিটিভ আসে। এরপরই দ্বিতীয়বার আক্রান্ত প্রবীর দাসগুপ্তকে রেফার করা হয় দিশান কোভিড হাসপাতালে। সেখানেই শনিবার দুপুরে মৃত্যু হয় প্রবীর দাসগুপ্তের। এই বিষয়টি নিয়ে চিন্তিত জেলা স্বাস্থ্যদফতর। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এই ঘটনা ছাড়াও শনিবার শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৫ জনের। এরা হলেন, শিলিগুড়ি পুর নিগমের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা লতিকা দেবী শ্রীবাস্তব, নক্সালবাড়ী ব্লকের বেলগাছি চা বাগানের শ্রমিক পল্টন ইন্দোয়ার, ইসলামপুরের বাসিন্দা লুতাফা বেগম, বীরপাড়ার বাসিন্দা কৌশল্যা দেবী দাস।

শিলিগুড়ি শহরে করোনায় মৃত্যু ঠেকানো না গেলেও প্রতিদিনই কমছে করোনা আক্রান্তের সংখ্যা। এদিন শিলিগুড়িতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২৩ জন। এই আক্রান্তের খবর মিলেছে শিলিগুড়ি পুর সভার ৫ ৮ ১২ ১৪ ২০ ২৪ ২৩ ৩২ ৩৩ ও ৪৪ নম্বর ওয়ার্ডে। এছাড়া নক্সালবাড়ি ব্লকে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২০ জন, যাদের মধ্যে ১৫ জনই সেনা জওয়ান বলে জানাগেছে। মাটিগাড়া ব্লকে আক্রান্ত হয়েছেন ৪ জন, খড়িবাড়ি ব্লকে ২ জন, বিজনবাড়িতে ১ জন, দার্জিলিং পুর এলাকায় ৫ জন, কার্শিয়াং-এ ১০ জন বলে জানা গেছে। একই সাথে এদিন কালিম্পং-এ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২২ জন। যা অত্যন্ত উদ্বেগজনক বলে মনে করছে কালিম্পং জেলা প্রশাসন।

শনিবার শিলিগুড়ির ৪১ জন করোনা আক্রান্ত সম্পূর্ন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছেন দার্জিলিং জেলা শাসক এস পন্নম বলম।