শিলিগুড়িতে ফের বাড়ছে করোনা, নতুন করে আক্রান্ত ৬৪, মৃত ৪

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ১০ আগস্টঃ ফের শিলিগুড়িতে করোনার গ্রাফ উদ্ধর্মুখী। গত কয়েকদিন শিলিগুড়িতে করোনার প্রকোপ কমলেও সোমবার এক ধাক্কায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এদিন শিলিগুড়িতে নতুন করে সংক্রামিত হয়েছেন মোট ৬৪ জন। এরমধ্যে দার্জিলিং জেলার অন্তর্গত শিলিগুড়ি পুর এলাকার ৩৩ টি ওয়ার্ডে সংক্রামিত হয়েছেন ৩৯ জন। আর জলপাইগুড়ি জেলার অন্তর্গত ১৪ টি সংযোজিত এলাকায় সংক্রামিত হয়েছেন ২৫ জন। শিলিগুড়ি পুর সভার ১ ২ ৪ ৭ ১০ ১২ ১৩ ১৪ ১৬ ১৮ ২০ ২৫ ২৬ ২৭ ২৮ ৩১ ৩৩ ৩৫ ৩৬ ৩৭ ৩৯ ৪২ ৪৩ ৪৬ ৪৭ নম্বর ওয়ার্ডে নতুন করে করোনার সংক্রমনের খবর মিলেছে।

এদিন শিলিগুড়ি মহকুমার মাটিগাড়া ব্লকে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ জন, নক্সালবাড়ি এলাকায় আক্রান্ত হয়েছেন ১১ জন, ফাসিদেওয়া ব্লকে আক্রান্ত হয়েছেন ৯ জন এবং খড়িবাড়ি ব্লকে ১ জনের শরীরে করোনার সংক্রমনের খবর মিলেছে। অন্যদিকে দার্জিলিং পার্বত্য এলাকায় সোমবার নতুন করে আক্রান্ত হয়েছেন মোট ৯ জন।

সোমবার শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৪ জনের। এর মধ্যে ১ জন শিলিগুড়ির বাসিন্দা হলেও বাকিরা ভিন জেলার বাসিন্দা। এতদিন শিলিগুড়ির নিবেদিতা নার্সিংহোমে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শিলিগুড়ি পুর সভার দেশবন্ধুপাড়ার বাসিন্দা ভজন তরফদার, উত্তরবঙ্গ মেডিকেল কলেজে মৃত্যু হয়েছে কিষানগঞ্জের বাসিন্দা কিতাব আলি, শিলিগুড়ির দিশান কোভিড হাসপাতালে মৃত্যু হয়েছে বালুরঘাটের বাসিন্দা সূজন দাস, গঙ্গারামপুরের বাসিন্দা তাহিরুল বিবির।

এদিকে শিলিগুড়ি পুর এলাকার বেশ কয়েকটি এলাকাকে নতুন করেন কনটেইনমেন্ট জোন ঘোষনা করেছে দার্জিলিং জেলা প্রশাসন। এই এলাকাগুলি হোল, শিলিগুড়ির ২ নম্বর ওয়ার্ডের নিবেদিতা রোড থেকে ভানুভক্ত সরনী, শিলিগুড়ির ১৫ নম্বর ওয়ার্ডের দুধমোর প্রেমেন্দ্র মিত্র সরনী হয়ে মেঘনাথ সরনী পর্যন্ত। ১৭ নম্বর ওয়ার্ডের আশুতোষ মুখার্জী রোড হয়ে বিপিন পাল সরনী থেকে সেকেন্ড বাইলেন আচার্য জগদীশ চন্দ্র বোস সংযোগকারী রাস্তা পর্যন্ত। ২৯ নম্বর ওয়ার্ডের ডিবিসি রোডের রাধারানী ট্রেডার্স থেকে মহামায়া কালিবাড়ি পর্যন্ত রাস্তাকে কনটেইনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে।