প্রবল বৃষ্টিতে প্লাবিত জলপাইগুড়ি, জলমগ্ন কোচবিহারের কিছু এলাকা

নিজস্ব সংবাদদাতা,জলপাইগুড়িঃ প্রবল বৃষ্টিতে করলা নদীর জল বেড়ে গিয়ে প্লাবিত জলপাইগুড়ি শহরের ২৫ নম্বর ওয়ার্ডের পরেশমিত্র কলোনী ও ১নম্বর ওয়ার্ডের ইন্দিরা কলোনী এলাকা। জলবদ্ধ প্রায় ৩০০পরিবার। ঘরে জল ঢোকায় রাস্তায় আশ্রয় নিয়েছেন অনেক বাসিন্দা। প্লাবিত এলাকার মানুষদের জন্য পুরসভার পক্ষ থেকে পানীয় জলের ব্যবস্থা করা হয়েছে।

গত কিছুদিন থেকে লাগাতর বৃষ্টির কারনে ফুসছে করলা নদীর জল। শহরের মাঝখান দিয়ে বয়ে গেছে করলা নদী।নদীর ধারের নিচু এলাকাগুলিতে নদীর জল ঢুকে প্লাবিত হয়েছে। নদীর জলে প্লাবিত হয়েছে শহরের পরেশমিত্র কলোনী, নেতাজীপাড়া নিচ মাঠ, ইন্দিরা কলোনী সহ বিভিন্ন এলাকা। ঘরে জল ঢুকে যাওয়ার ফলে সমস্যায় পড়েছেন এই এলাকার বাসিন্দারা।বাসিন্দাদের দাবি,প্রশাসন থেকে তাদের খাবারের ব্যবস্থা করলে ভালো হয়।

এদিকে কয়েকদিনের টানা বৃষ্টিতে জলমগ্ন কোচবিহার জেলার বেশ কিছু এলাকা। বিশেষ করে কোচবিহার পুরসভার ২০টি ওয়ার্ডের মধ্যে তল্লিতলা, পুরাতন পোস্টঅফিস পাড়া,মিনিবাস স্ট্যান্ড এলাকা, রাজবাড়ী এলাকাসহ শহরের একাধিক এলাকা জলমগ্ন। বিপর্যস্ত শহরের পাশে সাধারণ মানুষ। এরই পাশাপাশি তোর্সা, কালজানি সহ কোচবিহারের সমস্ত নদীতে জল স্তর বৃদ্ধি পেয়েছে। জলমগ্ন হয়েছে নদী তীরবর্তী এলাকার মানুষজন।