শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় করোনা আক্রান্তের খবর

নিজস্ব সংবাদদাতাঃ রবিবার শিলিগুড়িতে করোনা পরিস্থিতির খবর হলো এদিন শিলিগুড়ি পুর এলাকায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯ জন।মারা গিয়েছেন দুজন। পুলিশের আইজি অফিসে দুজন, দমকলে এক জন এবং পুরসভার একজন স্বাস্থ্য কর্মী এদিন করোনায় আক্রান্ত হয়েছেন। আবার ৪৯ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে এদিন ছুটিও পেয়েছেন। করোনা নিয়ন্ত্রণে আনতে শিলিগুড়ি পুর এলাকার কিছু কনটেনমেন্ট জোনে পুরো লকডাউন চলছে। তবে অনেকেই গোটা শিলিগুড়িতে ১০০ শতাংশ পুরো লকডাউন চাইছেন।

এদিকে দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে করোনা সংক্রামিত হলেন ২১ জন। গতকাল রাতে এমনই রিপোর্ট এসেছে মালদা মেডিক্যাল কলেজের ভিআরডিএল থেকে।এর মধ্যে জেলা সদর শহর বালুরঘাটেই সংক্রামিত হয়েছেন ৭ জন। বালুরঘাট গ্রামীণ এলাকায় ১ জন সংক্রামিত হয়েছেন। এছাড়াও  গঙ্গারামপুরের ৩ জন, কুমারগঞ্জের ২ জন, হরিরামপুরের ৩ জন ও তপনের ৫ জন সংক্রামিত হয়েছেন। ৮ জুলাই আক্রান্তদের সোয়াব সংগ্রহ করা হয়েছিল।বালুরঘাট শহরের ঘাটকালি পাড়া, মঙ্গলপুর, রঘুনাথপুরে একজন করে এবং সুভাষ কর্নার ও বালুরঘাট আদালতের দুজন করে কোভিড পজিটিভ হয়েছেন। বালুরঘাট ব্লকের পতিরাম এলাকায় একজন সংক্রামিত হয়েছেন। কুমারগঞ্জের জাকিরপুরে একজন ও বিডিও অফিসের একজন কর্মী, গঙ্গারামপুরের কালদিঘির দুজন ও সুকদেবপুরে একজন, হরিরামপুরের দানগ্রামে দুজন ও দোলগ্রামে একজন, এবং তপনের ৫ জন সংক্রামিত হয়েছেন। তপনের সংক্রমিত ৫ জনই সিভিক কর্মী বলে খবর। এই ২১ জনকে নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২২ জন। এই নিয়ে জেলায় মোট আক্রান্তদের মধ্যে ২৩৪ জনই সুস্থ হয়ে গিয়েছেন। নতুন আক্রান্তদের সেফ হাউজে বা কোভিড হাসপাতালে চিকিৎসার জন্যে আনার প্রক্রিয়া শুরু হয়েছে।

কোচবিহার জেলার দিনহাটা মহকুমায় ১৯ জনের দেহে নতুন করে করোনার সংক্রমণ।নতুন করে ১৯ জনের দেহে করোনা সংক্রমণের জেরে লকডাউনের সিদ্ধান্ত দিনহাটায়।আজ থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত দিনহাটা মহকুমায় লকডাউনের সিদ্ধান্ত নিল স্থানীয় ব্যবসায়ী সংগঠন। জরুরি পরিষেবা ছাড়া বন্ধ থাকবে হাট, বাজার, অফিস, আদালত সমস্ত কিছু।মঙ্গলবার পরিস্থিতি বিচার করে লকডাউনের মেয়াদ বৃদ্ধি নিয়ে পরবর্তী সিদ্ধান্ত হবে। এদিন সকাল ১১ টার পর থেকেই দিনহাটা শহরের সমস্ত দোকানপাট বন্ধ হয়ে যায়। এদিন সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত দোকানপাট খোলা ছিল। সকাল থেকেই কিন্তু দিনহাটা শহরের যে সমস্ত ব্যক্তি মাক্স ছাড়া রাস্তায় বেরিয়ে ছিল তাদের প্রশাসনের তরফ থেকে বাড়িতে ফিরিয়ে দেওয়া হয়।এখন পর্যন্ত কোচবিহার জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৪৬ জন। সুস্থ হয়েছেন ৩০১ জন।

আলিপুরদুয়ারঃ হু হু করে বাড়ছে আলিপুরদুয়ার জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা । আলিপুরদুয়ার জেলায় নতুন করে করোনায় আক্রান্তের হদিশ মিললো। আলিপুরদুয়ারে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে এগারো জন। আলিপুরদুয়ার জেলা স্ব‍্যাস্থদপ্তর সুত্রে খবর আলিপুরদুয়ার জেলায় নতুন করে এগারো জন করোনায় আক্রান্ত হয়েছে। এরা আলিপুরদুয়ার জেলার বিভিন্ন ব্লকের বাসিন্দা আক্রান্তদের চিকিৎসা জন‍্য তড়িঘড়ি আলিপুরদুয়ার তোফসিখাতা কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ।