বিয়েতে উপহার গাছের চারার সঙ্গে হেলমেট

নিজস্ব প্রতিবেদনঃ উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল লাগোয়া কাওয়াখালি বিধান পল্লীতে বাবন মল্লিকের বউ ভাত ছিলো শুক্রবার রাতে। আর সেই বউ ভাতের প্রীতি ভোজ অনুষ্ঠানে যোগ দিয়ে একদল যুবক উপহার হিসাবে নববধূর হাতে একটি গোলাপ ফুল গাছ সমেত টব উপহার দিয়ে একটি হেলমেটও তুলে দিলো। তারা গিফট প্যাকেটের ওপর লিখে দিলো, সেফ ড্রাইভ সেভ লাইফ এবং সেভ ট্রী সেফ লাইফ।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতাল লাগোয়া কাওয়াখালির বাসিন্দা বাবন মল্লিকের সঙ্গে শুভ পরিনয় সম্পন্ন হয়েছে কল্পনা মল্লিকের। শুক্রবার বউ ভাতের প্রীতিভোজ অনুষ্ঠানে যোগ দিয়ে সজল দত্ত, প্রশান্ত সেনগুপ্ত, শ্যামল অধিকারী, রতন সরকার, খুশিমোহন সরকার মিলে একটি টব সমেত গোলাপ ফুল গাছের চারা নিয়ে উপস্থিত হন। তার সঙ্গে নববধূকে আর্শীবাদ প্রদানের সময় তারা একটি হেলমেট তুলে দেন। তাদের এই সামাজিক ও পরিবেশ রক্ষার বার্তা নিয়ে উপহার দেওয়ার অভিনব কৌশল বউ ভাতের আসরে অন্যান্য আমন্ত্রিত অতিথিদের মধ্যেও বেশ কৌতূহল তৈরি করে। সবাই ওই যুবকদের ওই ভাবনার তারিফ করেন। সবাই মেডিকেলে চুক্তিভিত্তিক কর্মচারি।
সমাজসেবী ও মানবিক কর্মী সজল দত্ত বলেন, এর আগে তিনি জলপাইগুড়িতে একটি বিয়ের অনুষ্ঠানে একটি ক্যাকটাস গাছের চারা সহ হেলমেট এবং অন্য আর একটি বিয়ের অনুষ্ঠানে গাছের চারা সহ হেলমেট উপহার তুলে দেন। তাছাড়া জন্ম দিন, বিবাহ বার্ষিকীর আমন্ত্রনে গিয়েও গাছের চারা উপহার হিসাবে তারা তুলে দিচ্ছেন বলে সজলবাবু জানান। সজলবাবু বলেন, সবাই মিলে যদি আমরা এভাবে সামাজিক অনুষ্ঠানগুলোতে গাছ বিলি করি এবং সমাজ ও পরিবেশের কথা ভাবি তবে অনেক পরিবর্তন আসবে।