দক্ষিন দিনাজপুরে নতুন করে করোনা আক্রান্ত ৪০, বালুরঘাটের স্ত্রী রোগ বিশেষজ্ঞের করোনা

নিজস্ব সংবাদদাতাঃ দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট জেলা হাসপাতালের এক স্ত্রীরোগ বিশেষজ্ঞ চিকিৎসক করোনা আক্রান্ত বলে জানা গিয়েছে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে। ওই চিকিৎসকের সংস্পর্শে যে সমস্ত প্রসূতি এবং সদ্যজাত শিশুরা এসেছিল, তাদের খোঁজ নিতে শুরু করেছে স্বাস্থ্য দপ্তর। পাশাপাশি ওই চিকিৎসক চেম্বারে যে সমস্ত রোগী দেখেছেন তাদেরও হোম কোয়ারেন্টাইন করার উদ্যোগ নিচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর।

অপরদিকে বালুরঘাট জেলা হাসপাতালে মহিলা মেডিকেল ওয়ার্ডে এক মহিলা রোগীর করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। তড়িঘড়ি ওই মহিলাকে কোভিড চিকিৎসার জন্য সেফ হাউজে নিয়ে যাওয়া হয়েছে।এই ঘটনায় বালুরঘাট জেলা হাসপাতালের মহিলা মেডিকেল ওয়ার্ডের ওই ঘরটি বন্ধ করে দেওয়া হয়। ওয়ার্ডের অন্যান্য রোগীদের অন্য ঘরে স্থানান্তরিত করা হয়েছে। মহিলা মেডিকেল ওয়ার্ডের ওই ঘরটি স্যানিটাইজ করা হচ্ছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে।

অন্যদিকে দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে ৪০ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ল। গতকাল রাতে মালদা মেডিকেল কলেজের ভিআরডিএল থেকে বেশ কিছু রিপোর্ট আসে। দেখা যায়, তার মধ্যে ৪০টি রিপোর্ট পজিটিভ। এরমধ্যে জেলা সদর শহর বালুরঘাটেই সংক্রামিত হয়েছেন ৫ জন। এছাড়াও গঙ্গারামপুরে ৭, কুমারগঞ্জে ১৪, কুশমন্ডি , হরিরামপুর, তপনে ১ জন করে ও বুনিয়াদপুরে ১১ জন সংক্রামিত হয়েছেন।
১০ ও ১১ জুলাই আক্রান্তদের সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদায় পাঠানো হয়েছিল। তার মধ্যে থেকেই এই ৪০ জনের পজিটিভ রিপোর্ট এসেছে।

নতুন ৪০ জন নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪০৯ জন। স্বস্তির কথা, আক্রান্তদের মধ্যে ২৬০ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। নতুন করে আক্রান্তদের সেফ হাউজ বা কোভিড হাসপাতালে আনার প্রক্রিয়া শুরু হয়েছে।