উত্তরবঙ্গে করোনা আক্রান্ত হয়ে প্রথম কোনও রাজনৈতিক ব্যক্তিত্বের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি , ১৭ জুলাইঃউত্তরবঙ্গে করোনা আক্রান্ত হয়ে প্রথম কোন রাজনৈতিক ব্যক্তিত্বের মৃত্যু হল। বৃহস্পতিবার গভীর রাতে মৃত্যু হয় দার্জিলিং জেলা কংগ্রেসের প্রাক্তন সভাপতি এবং শিলিগুড়ি মিত্র সম্মিলনীর গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা উদয় দুবের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

বেশ কয়েকদিন ধরেই জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন উদয় দুবে। কিন্তু কাউকে কিছু না জানিয়ে ঘরের মধ্যেই তিনি নিজেকে আবদ্ধ করে রেখেছিলেন। তার অসুস্থতার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তাকে শিলিগুড়ি জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করেন দার্জিলিং জেলা তৃণমূল সভাপতি রঞ্জন সরকার সহ বেশ কয়েকজন রাজনৈতিক নেতৃত্ব। বৃহস্পতিবার রাত সাড়ে বারোটা নাগাদ তার মৃত্যু হয়। মৃত্যুর পর তার লালারস সংগ্রহ করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ভি আর ডি এল-এ পাঠানো হয়। শুক্রবার রাতে তার স্যোয়াব টেস্ট রিপোর্ট কোভিড পজিটিভ আসে।

উদয় দুবের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শিলিগুড়ির রাজনৈতিক মহল সহ ক্রীড়া এবং সংস্কৃতিপ্রেমী মানুষদের মধ্যে। শোকাহত শিলিগুড়ির সাধারণ মানুষও। তাঁকে রাজনৈতিক গুরু বলে আখ্যা দিয়ে এক ভিডিও বার্তায় উদয় দুবের মৃত্যুর জন্য অশ্রু বিসর্জন করেছেন পর্যটন মন্ত্রী গৌতম দেব। সঠিক সময়ে তাঁর অসুস্থতার খবর পেলে, তাঁর রাজনৈতিক গুরুকে এভাবে মৃত্যুর কোলে চলে যেতে হত না বলে আক্ষেপ প্রকাশ করেছেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তাঁর মৃত্যুতে শোকবার্তা জানিয়েছেন কংগ্রেস নেত্রী দীপা দাশমুন্সি, দার্জিলিং জেলা কংগ্রেস সভাপতি শঙ্কর মালাকার, সিপিএমের দার্জিলিং জেলা সম্পাদক জীবেশ সরকার সহ সমস্ত রাজনৈতিক ব্যক্তিত্ব।

উদয় দুবে ২০০৪ সালে দার্জিলিং জেলা কংগ্রেসের সভাপতির পদে মনোনীত হন। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের প্রথম সভাপতিও ছিলেন তিনি।অন্যদিকে, শুক্রবার দার্জিলিং জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৮ জন। করোনাকে হার মানিয়ে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৮ জন।