মালদা জেলা আদালতের বিচারক করোনা আক্রান্ত, অনির্দিষ্টকালের জন্য বন্ধ আদালত

নিজস্ব সংবাদদাতা,মালদা,১৯ জুলাই : মালদা জেলা আদালতে করোনার থাবা। করোনায় আক্রান্ত হয়েছেন জেলা আদালতের বিচারক। তাই আদালতে করোনো সংক্রমণ রুখতে অনির্দিষ্টকালের জন্য আদালত বন্ধ করে দেওয়া হয়েছে। শুধুমাত্র মুখ্য দায়রা আদালতে এই সময়ে কাজ চললেও বন্ধ রাখা হয়েছে অন্যান্য সবকিছুই।

মালদা জেলা বার অ্যাসোসিয়েশনের সম্পাদক শুভেন্দু নারায়ন চৌধুরী জানিয়েছেন ওই খবর। অন্যদিকে মালদা জেলার চাঁচল মহকুমা আদালতেও বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মহকুমা আদালতে সাধারণ মানুষের প্রবেশের উপর নিয়ে আসা হল বিধি নিষেধ। মহকুমা আদালতের মুখ‍্য দ্বারে মোতায়েন করা হয়েছে পুলিশ। বিকল্প দ্বারটি তালবন্দী রয়েছে।মুখ‍্য দ্বার দিয়ে যে সমস্ত মানুষরা প্রবেশ করছে তাদের থার্মাল স্ক্যানিং করেই প্রবেশ করানো হচ্ছে আদালত চত্বরে। ভিড় করতে দেওয়া হচ্ছে না ভেতরে। একজন বের হলে আরেকজনকে থার্মাল স্ক‍্যানিং করে প্রবেশ করানো হচ্ছে ।

চাঁচল বার অ‍্যাসোশিয়েশনের সম্পাদক মহম্মদ খায়রুল এনাম জানান,অতিরিক্ত জেলা জজ কোর্টে ভিসিএ কনফারেন্সের মাধ্যমে শুনানি হচ্ছে। অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় কোর্টে ২৫ জন আইনজীবী একসাথে বসলেও বর্তমানে পাঁচজন করেই আইনজীবী ভিতরে থাকছেন।
পাশাপাশি সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে মহকুমা আদালত আংশিকভাবে সচল রাখার চেষ্টা করা হচ্ছে এমনটাই জানালেন চাঁচল বার অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাফা কামাল। মূলত মহকুমা আদালতে করোনা সংক্রমণ রুখতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে *MALDA LOCKDOWN INCREASED*
মালদা ১৯ জুলাই: মালদা জেলা প্রশাসনের নির্দেশ অনুযায়ী আগামী সোমবার ও মঙ্গলবার মালদা শহরে জারি থাকছে লক ডাউন। এই দুদিন সকাল ১০টা পর্যন্ত খোলা থাকবে শুধুমাত্র শাক-সবজি, মাছ মাংসের বাজার। বন্ধ থাকবে সমস্ত মুদির দোকান সহ বাকি সমস্ত কিছুই। যদিও খোলা থাকছে শুধু মাত্র ওষুধের দোকান। করোনা আক্রান্তের সংখ্যা দৈনন্দিন যেভাবে বেড়ে চলেছে তা রুখতেই জেলা প্রশাসনের এই সিদ্ধান্ত।