৩০ জুন পর্যন্ত বন্ধ শিলিগুড়ির হংকং মার্কেট

নিজস্ব সংবাদদাতাঃ আগামী ৩০ জুন পর্যন্ত বন্ধ হয়ে গেলো শিলিগুড়ি হংকং মার্কেট। আগামী ৩০ তারিখ ফের বৈঠকে বসবে হংকং মার্কেট ব্যবসায়ী সমিতি। সেই বৈঠকে করোনা পরিস্থিতি পর্যালোচনা করে হংকং মার্কেট খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেবে ব্যবসায়ী সমিতি।

বেশ কয়েকদিন ধরেই শিলিগুড়িতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শুধুমাত্র শিলিগুড়ি পুর সভা এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় দেড় শতাধিক। হংকং মার্কেট সংলগ্ন বিধান মার্কেট এবং শেঠ শ্রীলাল মার্কেটে করোনা আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন। করোনা পরিস্থতিতে প্রায় ক্রেতা শূন্য হয়ে পড়েছে হংকং মার্কেট। তাই সব দিক বিবেচনা করে হংকং মার্কেট আগামী ৩০ জুন পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন হংকং মার্কেট ব্যবসায়ী সমিতির সম্পাদক ভবতোষ সাহা।হংকং মার্কেট ব্যবসায়ী সমিতির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বাজারের সঙ্গে জড়িত ব্যবসায়ী এবং দোকান কর্মচারীরা। যেভাবে শিলিগুড়িতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে, সেই পরিস্থিতিতে হংকং মার্কেট বন্ধ করা ছাড়া কোন উপায় ছিল না বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

হংকং মার্কেটের একদিকে শেঠ শ্রীলাল মার্কেট এবং অপরদিকে বিধান মার্কেট। দার্জিলিং জেলা কোভিড টাস্ক ফোর্সের দ্বিতীয় বৈঠকে এই তিনটি মার্কেটের সুরক্ষা এবং সোশ্যাল ডিস্টান্সিং নিয়ে আলোচনা হয়। কিন্তু তার পরেও একে একে আক্রান্ত হয়ে চলেছেন এই মার্কেটগুলির সঙ্গে যুক্ত বেশ কিছু মানুষ। শেঠ শ্রীলাল মার্কেটের ১ টেইলরিং স্টাফের পাশাপাশি আক্রান্ত হয়েছেন বিধান মার্কেটের সঙ্গে যুক্ত ৫ জন।