রবিবার পর্যন্ত বন্ধ থাকছে শিলিগুড়ি বিধান মার্কেট

নিজস্ব সংবাদদাতাঃ শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট, চম্পাসারি মার্কেট এবং হংকং মার্কেটের পর এবার বিধান মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিলো বিধান মার্কেট ব্যবসায়ী সমিতি। আগামী বুধবার থেকে আগামী রবিবার পর্যন্ত বিধান মার্কেট বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন বিধান মার্কেট ব্যবসায়ী সমিতির সম্পাদক বাপী সাহা। তবে দুপুর দুটো পর্যন্ত খোলা রাখার ছাড় দেওয়া হয়েছে বিধান মার্কেটের মাছ এবং মাংসের দোকান।

শিলিগুড়িতে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ার পর শিলিগুড়ি রেগুলেটেড মার্কেট বন্ধের নির্দেশ দেন দার্জিলিং-এর জেলাশাসক এস পুন্নমবলম। এরপর দার্জিলিং জেলা কোভিড টাস্ক ফোর্সের দ্বিতীয় বৈঠকে চম্পাসারি মার্কেট ১০ দিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই বৈঠকে বিধান মার্কেট বন্ধ করার সিদ্ধান্ত না নেওয়া হলেও বিধান মার্কেটে সোশ্যাল ডিস্টানসিং এবং অন্যান্য স্বাস্থ্য বিধির ওপর কড়া নজরদারি রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। এরপর গত কয়েকদিনে বিধান মার্কেটের সঙ্গে দোকানদার এবং কর্মচারীদের মধ্যে ৫ জনের করোনা আক্রান্ত হওয়ার হদিশ মেলে। অন্যদিকে, শহরে করোনা সংক্রমণ বেড়ে চলার কারণে গত কয়েকদিন ধরেই বিধান মার্কেট ক্রেতার সংখ্যা ধীরে ধীরে কমতে শুরু করে। এই সমস্ত কিছুকে মাথায় রেখে সোমবার বিকেলে বৈঠকে বসে বিধান মার্কেট ব্যবসায়ী সমিতি। সেই বৈঠকে আগামী বুধবার থেকে রবিবার পর্যন্ত বিধান মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানিয়েছেন বিধান মার্কেট ব্যবসায়ী সমিতির সম্পাদক বাপী সাহা। তবে দুপুর দুটো পর্যন্ত মাছ এবং মাংসের দোকান খোলা রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে বৈঠকে।

শুধুমাত্র শিলিগুড়ি পুর সভা এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় দেড় শতাধিক। বিধান মার্কেট এবং শেঠ শ্রীলাল মার্কেটে করোনা আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন। করোনা পরিস্থতিতে বিধান মার্কেটের পাশাপাশি প্রায় ক্রেতা শূন্য হয়ে পড়ে সংলগ্ন হংকং মার্কেটও। তাই সব দিক বিবেচনা করে আগামী ৩০ জুন পর্যন্ত হংকং মার্কেটও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে হংকং মার্কেট ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে।