শিলিগুড়িতে একদিনে করোনা মুক্ত ৭০ জন, করোনায় মারা গেলেন বিশিষ্ট সাংবাদিক রহিত বসু

নিজস্ব সংবাদদাতাঃ গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও ১ জনের। উত্তরদিনাজপুর জেলার ইসলামপুরের এক বাসিন্দা গত ১৯ জুলাই থেকে শিলিগুড়ি সংলগ্ন কাওয়াখালির কোভিড হাসপাতাল ডিসানে চিকিৎসাধীন ছিলেন। আজ ভোরে তাঁর মৃত্যু হয়।ওই ব্যক্তির বয়স ৫৫ বছর।এদিকে করোনা নিয়ে এদিনের আরও বেদনাদায়ক খবর হলো, বিশিষ্ট প্রতিভাবান সাংবাদিক রহিত বসু করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন।

অন্যদিকে, শিলিগুড়ি পুরসভা এবং সংলগ্ন এলাকায় আজ নতুন করে ৩৩ জনের লালা রসের কোভিড টেস্ট রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। আবার কোভিড আক্রান্ত ৭০ জন আজ সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন বলে জানিয়েছেন দার্জিলিং-এর জেলাশাসক এস পুন্নমবলম।

এদিকে , মঙ্গলবারের দার্জিলিং জেলা টাস্ক ফোর্সের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, শিলিগুড়ি পুরসভার বাইরে বেশ কয়েকটি এলাকায় কনটেইনমেন্ট জোন বাড়ানো হবে। নতুন করে মাটিগাড়া ব্লকের শিবমন্দির বাজার এবং শালবাড়ি বাজার এলাকার পাশাপাশি কার্শিয়াং ব্লকের সুকনা বাজার এলাকা কনটেইনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে।

অন্যদিকে, আজ বিকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে প্রবীণ সাংবাদিক রোহিত বসুর। তিনি শিলিগুড়িতে উত্তরবঙ্গের একটি বহুল প্রচারিত পত্রিকার অ্যাসোসিয়েট এডিটর ছিলেন। তিনি শিলিগুড়ি থেকে কলকাতায় গিয়েছিলেন। তাঁর মৃত্যুর পর লালারসের রিপোর্ট পরীক্ষার জন্য পাঠানো হলে, সোয়াব টেস্ট রিপোর্ট কোভিড পজিটিভ আসে। রোহিতবাবুর মৃত্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি, শিলিগুড়ি পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অশোক ভট্টাচার্য্য, পর্যটনমন্ত্রী গৌতম দেব, দার্জিলিং জেলা সিপিএম সম্পাদক জীবেশ সরকার সহ বহু মানুষ শোকবার্তা পাঠিয়েছেন।

অপরদিকে, গতকাল কোভিড আক্রান্ত হওয়ার পর আজ শিলিগুড়ির একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসার জন্য আনা হয়েছে দিনহাটার তৃণমূল বিধায়ক তথা দিনহাটা পুরসভার চেয়ারম্যান উদয়ন গুহকে। অন্যদিকে, কোভিড আক্রান্ত কোচবিহার পুরসভার চেয়ারম্যান ভূষণ সিং এখন অনেকটাই সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থ প্রতিম রায়।