নতুন করে করোনায় মৃত ৪, সুস্থ ৩২, নতুন করে পজিটিভ ৩৪

নিজস্ব সংবাদদাতাঃশিলিগুড়ির দুই কোভিড হাসপাতাল এবং উত্তরবঙ্গ মেডিকেল কলেজ মিলে করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার মৃত্যু হল মোট ৪ জনের। এই ৪ জনের মধ্যে শিলিগুড়ি সংলগ্ন কাওয়াখালির কোভিড হাসপাতাল ডিসানে ১ জন ইসলামপুরের বাসিন্দা এবং ১ জন ময়নাগুড়ির বাসিন্দার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। অন্যদিকে মাটিগাড়া সংলগ্ন কোভিড হাসপাতাল চ্যাং সুপার স্পেশালিটিতে ইসলামপুরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। উত্তরবঙ্গ মেডিকেল কলেজে মালবাজারের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

এদিকে শিলিগুড়ি পুরসভা এলাকায় আজ নতুন করে ৩৪ জনের সোয়াব টেস্ট রিপোর্ট কোভিড পজিটিভ এসেছে। এর পাশাপাশি দার্জিলিং জেলার শিলিগুড়ি মহকুমায় ৫ জন এবং পাহাড়ে ৩ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। তবে কিছুটা স্বস্তি দিয়ে আজ ৩২ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

অপরদিকে, পাহাড়েও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায়, আগামী ২৬ জুলাই সকাল ৯ টা থেকে দার্জিলিং , কার্শিয়াং এবং মিরিক পুরসভা এলাকা ৭ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন দার্জিলিংয়ের জেলা শাসক এস পুন্নমবলম।এই ৭ দিন জরুরি পরিসেবা বাদে সমস্ত সরকারি এবং বেসরকারি দপ্তর এবং দোকান-বাজার বন্ধ থাকবে।

২১ জুলাই শিলিগুড়ি স্টেট গেস্ট হাউসে পর্যটন মন্ত্রী গৌতম দেবের উপস্থিতিতে বৈঠকে বসে দার্জিলিং জেলা কোভিড টাস্ক ফোর্সের। সেই বৈঠকের সূত্র ধরে আজ শিলিগুড়ি স্টেট গেস্ট হাউসে ফের বৈঠকে বসে দার্জিলিং জেলা টাস্ক ফোর্স। সেই বৈঠকে দার্জিলিং জেলার আরও চারটি বাজারকে কনটেইনমেন্ট জোনের আওতায় আনা হয়েছে বলে জানিয়েছেন দার্জিলিং জেলা শাসক এস পুন্নমবলম।কার্শিয়াং ব্লকের তিনধারিয়া বাজার, জোরবাংলা-সুখিয়াপোখরি ব্লকের সুখিয়াপোখরি বাজার ও পোখরিবং বাজার এবং দার্জিলিং পুলবাজার ব্লকের বিজনবাড়ি বাজার ৭ দিনের জন্য বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে দার্জিলিং জেলা টাস্ক ফোর্সের বৈঠকে। প্রসঙ্গত ২২ জুলাইয়ের টাক্স ফোর্সের বৈঠকে কার্শিয়াং ব্লকের সুকনা বাজার এবং মাটিগাড়া ব্লকের শালবাড়ি এবং শিবমন্দির বাজারকে কনটেনমেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়।