করোনায় মৃত ৫, শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বাম নেতার

নিজস্ব সংবাদদাতাঃ উত্তরবঙ্গ মেডিকেল কলেজ, ডিসান কোভিড হাসপাতাল এবং শিলিগুড়ির একটি বেসরকারি হাসপাতাল মিলে শুক্রবার মৃত্যু হল মোট ৫ জনের।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রিকু বিভাগে মৃত্যু হয়েছে শিলিগুড়ির শক্তিগড় এলাকার বাসিন্দা ৫৪ বছর বয়সী এক মহিলার। তাঁর সোয়াব টেস্ট রিপোর্ট কোভিড পজিটিভ। শিলিগুড়ি সংলগ্ন কাওয়াখালির কোভিড হাসপাতাল ডিসানে মৃত্যু হয়েছে ময়নাগুড়ির আনন্দ নগরের বাসিন্দা ৫৬ বছর বয়সী এক ব্যক্তির। এর পাশাপাশি ডিসানেই মৃত্যু হয়েছে শিলিগুড়ির সূর্যসেন কলোনির বি-ব্লকের বাসিন্দা ৬৭ বছর বয়সী এক ব্যক্তির। *মৃত্যুর পর, পুনরায় এই ব্যক্তির লালা রস সংগ্রহ করে কোভিড টেস্টের জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ভি আর ডি এল-এ পাঠানো হলে তাঁর সোয়াব টেস্ট রিপোর্ট ফের কোভিড পজিটিভ এসেছে। ডিসান কোভিড হাসপাতালে মৃত্যু হয়েছে শিলিগুড়ি মহকুমার ওআরডি গার্ডেনের বাসিন্দা ৫৫ বছর বয়সী আরও এক ব্যক্তির।

অপরদিকে, করোনার উপসর্গ নিয়ে শিলিগুড়িতে মৃত্যু হয়েছে এক বাম নেতার। শিলিগুড়ি পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের শক্তিগড় এলাকার বাসিন্দা অজয় সাহা নামে ওই বাম নেতার করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। তিনি সিপিএমের শাখা সদস্য ছিলেন। তিনি শিলিগুড়ির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাঁর মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন সিপিএম দার্জিলিং জেলা কমিটির সম্পাদক জীবেশ সরকার।

*শিলিগুড়ি পুরসভা এলাকায় আজ নতুন করে ২৬ জনের সোয়াব টেস্ট রিপোর্ট কোভিড পজিটিভ এসেছে। এর পাশাপাশি শিলিগুড়ি মহকুমার মাটিগাড়া ব্লকে ৪ জনের সোয়াব টেস্ট রিপোর্ট কোভিড পজিটিভ এসেছে। এর মধ্যে ১ জন এস এস বি জওয়ান, ১ জন বিএসএফ জওয়ান, ১ জন খড়িবাড়ি বিডিও অফিসের কর্মী এবং ১ জন মাটিগাড়ার একটি হাসপাতালের নার্সিং স্টাফ রয়েছেন। এর পাশাপাশি নক্সালবাড়িতে ৭ জন সেনা জওয়ানের সোয়াব টেস্ট রিপোর্ট কোভিড পজিটিভ এসেছে। পাহাড়ে নতুন করে কোন সংক্রমণের খবর পাওয়া যায়নি। অন্যদিকে, কিছুটা স্বস্তি দিয়ে দার্জিলিং জেলায় মোট ৫৭ জন করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

অন্যদিকে, উত্তরবঙ্গ মেডিকেল কলেজে করোনার উপসর্গ নিয়ে এদিন ভর্তি রয়েছেন মোট ১৭ জন। এর মধ্যে রিকু বিভাগে ৯ জন, প্রসূতি আইসোলেশন বিভাগে ৫ জন, সার্জিকাল আইসোলেশন বিভাগে ২ জন এবং আইডি আইসোলেশন বিভাগে ১ জন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন। কোভিড হাসপাতাল ডিসানে চিকিৎসাধীন রয়েছেন ৭০ জন এবং কোভিড হাসপাতাল চ্যাং সুপারস্পেশালিটিতে চিকিৎসাধীন রয়েছেন ৮১ জন।