উদ্বেগ বাড়ছে করোনায়, শিলিগুড়িতে নতুন করে মৃত্যু ৬ জনের

নিজস্ব সংবাদদাতা,শিলিগুড়ি, ২৭ জুলাইঃ করোনায় মৃত্যু মিছিল অব্যাহত শিলিগুড়িতে। সোমবার শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। সেই সঙ্গে শিলিগুড়ি পুর সভা এলাকায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৯ জন। যেভাবে শিলিগুড়িতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে তাতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে প্রশাসনের।

শিলিগুড়িতে করোনা সংক্রমণ রুখতে বেশ কয়েকদিন ধরেই চলছে লক ডাউন। তা সত্বেও করোনার সংক্রমণ রোখা যায়নি শিলিগুড়িতে। রবিবার শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ৬ জনের। সোমবারও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। সোমবার ভোরে করোনায় আক্রান্ত হয়ে কাওয়াখালির দিশান হাসপাতালে মৃত্যু হয় এক মহিলার। এদিন দুপুরে এই দিশান হাসপাতালেই মৃত্যু হয় মাটিগাড়ার এক বাসিন্দার। এছাড়া, মেডিকেল কলেজের রিকুতে মৃত্যু হয়েছে ইসলামপুর ও খড়িবাড়ির দুই করোনা আক্রান্তের। এদিন শিলিগুড়ি সেবক রোডের এক বেসরকারি নার্সিংহোমে মৃত্যু হয়েছে শিলিগুড়ি পাকুরতলা এলাকার বাসিন্দা রতন সাহার। এছাড়া কার্শিয়াংয়েও হোম আইসোলেশনে থাকা অবস্থায় আজ ভোরে মৃত্যু হয়েছে জে বি মোক্তান নামে এক প্রবীন করোনা আক্রান্তের।

সোমবার শিলিগুড়িতে নতুন করে করোনায় আক্রান্ত হলেন মোট ৫৯ জন। এদিন করোনা সংক্রমনের খবর মিলেছে শিলিগুড়ি পুর সভার ২,৩,৪,৯,১৫,১৬,১৭,২০,২৩, ২৭,৩১,৩৪,৩৫,৩৬,৩.৭,৩৯,৪১,৪৪,৪৫,৪৭ নম্বর ওয়ার্ডে। সবচেয়ে বেশি সংক্রমনের সংখ্যা ঘটেছে ৩৫ নম্বর ওয়ার্ডে। এছাড়া শিলিগুড়ি মহকুমার নক্সালবাড়ি ব্লকে অস্বাভাবিক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এদিন শুধু নক্সালবাড়ি ব্লকেই করোনায় আক্রান্ত হয়েছে ২২ জন। ফাসিদেওয়া ব্লকে ২ জন, খড়িবাড়িতে ২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

যেভাবে শিলিগুড়িতে প্রতিদিন করোনা সংক্রমনের ঘটনা ঘটছে, তাতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে প্রশাসনের। শিলিগুড়ির দুটি কোভিড হাসপাতালে বেডের সংখ্যা রয়েছে ২২৫ টি। যার মধ্যে সিংহ ভাগ বেডেই রয়েছে করোনা রোগী। এছাড়া উত্তরবঙ্গ মেডিকেল কলেজের আইসোলেশন ওয়ার্ড ও রিকু মিলিয়ে মোট ৩২ জন রোগী চিকিৎসাধীন। যেভাবে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে আরও বেশি করে সেফ হোমের প্রয়োজন বলে মনে করছে জেলা প্রশাসন। তবে শিলিগুড়ি দেশবন্ধুপাড়ার ইন্ডোর স্টেডিয়ামে ১০০ বেডের সেফ হোম করার পরিকল্পনা রয়েছে দার্জিলিং জেলা প্রশাসনের। এই বিষয়ে মঙ্গলবার শিলিগুড়ি পুর সভার প্রশাসকমন্ডলীর বৈঠক রয়েছে।