প্রশাসনিক নির্দেশ সত্বেও মালদাতে খোলা সব কিছুই, পরিস্থিতি সামলাতে রাস্তায় পুলিশ

নিজস্ব সংবাদদাতা,মালদা,  ৩০ জুনঃকরোনা মোকাবিলায় মানুষকে সচেতন করতে বারবার প্রশাসনিক বৈঠক করেছে মালদা জেলা প্রশাসন। প্রচারও হয়েছে যথেষ্ট পরিমানে। কিন্তু এত প্রচার, প্রচেষ্টা সত্ত্বেও, তা কোন কাজে আসছে না। মঙ্গলবার সকাল দশটার পর বাজার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছিল মালদা জেলা প্রশাসনের পক্ষ থেকে । কিন্তু জেলার শীর্ষ প্রশাসনের নির্দেশ সত্ত্বেও কোন হেলদোল নেই ক্রেতা-বিক্রেতাদের। বাধ্য হয়েই ময়দানে নামতে হলো পুরাতন মালদা থানার পুলিশকে ।

এদিন এগারোটা বেজে যাওয়ার পরেও সবজি, খাসি, মুরগি, মাছ বিক্রির কারবার চললো মালদা শহরের মঙ্গলবাড়ী চৌরঙ্গী মোড় এলাকার বাজারে। পাশাপাশি শহরের সদরঘাট, শরৎচন্দ্র মিনি মার্কেট সহ পুরাতন মালদার বিভিন্ন বাজারে প্রশাসনের নিয়ম অমান্য করেই দেদার বেচাকেনার অভিযোগ উঠেছে।

জেলা প্রশাসন এবং পুরাতন মালদা পুরসভা কর্তৃপক্ষ আগেই বৈঠক করে লকডাউনের সময়সীমা পরিবর্তনের কথা জানিয়ে দিয়েছিলো। এই নিয়ে সোমবার দিনভর পুলিশ ও প্রশাসনের কর্তারা মাইকেও প্রচার করেন। কিন্তু কিসের কি । কে বা কার কথা শোনে। প্রশাসনের এত কঠোর সিদ্ধান্তের পরেও কোন কিছুকেই পাত্তা দিচ্ছেন না ক্রেতা-বিক্রেতারা। সচেতনতাকে শিকেয় তুলে, প্রশাসনের নির্দেশকে বুড়ো আঙ্গুল দেখাচ্ছেন সাধারণ মানুষ।